শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমাকে আমার খেলার উপর আস্থা রাখতে হবে-জো রুট

 |  আপডেট ১১:৪৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৬ নভেম্বর ২০১৯ | প্রিন্ট  | 374

আমাকে আমার খেলার উপর আস্থা রাখতে হবে-জো রুট

দলের নেতৃত্ব দেওয়ার কারণে ব্যাটিং দুর্দশাকে ওজুহাত দেখানো খুবই সহজ বলেই মনে করেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। কিন্তু ২৮ বছর বয়সী এই তারকার দৃঢ় বিশ্বাস কঠিন পরিশ্রমের মাধ্যমে তিনি ফের লড়াইয়ে ফিরতে পারবেন।

মাউন্ট মাঙ্গানুইয়ে সোমবার শেষ হওয়া প্রথম টেস্টে ব্যাট হাতে একেবারেই ম্লান ছিলেন রুট। প্রথম ইনিংসে দুই রান সংগ্রহের পর দ্বিতীয় ইনিংসে সংগ্রহ করেছেন মাত্র ১১ রান। ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে ইনিংস ও ৬৫ রানের বিশাল ব্যবধানে পরাজিত হয় সফরকারী ইংল্যান্ড। ২০১৭ সালে স্থায়ীভাবে ইংল্যান্ড টেস্ট অধিনায়ক হিসেবে দায়িত্ব পাওয়ার সময় টেস্টে রুটের ব্যাটিং গড় ছিল ৪৭ দশমিক ৩৫। তবে টেস্ট ক্যারিয়ারে ১৬ সেঞ্চুরির শেষটি তিনি হাঁকিয়েছেন গত ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।


রুট সাংবাদিকদের বলেন, ‘আমি এই মুহূর্তে রানের মধ্যে নেই। তবে আমি এ জন্য কঠোর পরিশ্রম করছি। আপনাকে কিছুটা গভীরে যেতে হবে। এ ক্ষেত্রে নেতৃত্বের দোহাই দেওয়া যায়। সবাই এই সহজ অজুহাতটিই ব্যবহার করে। কিন্তু আমাকে আমার খেলার উপর আস্থা রাখতে হবে। খুব বেশি চিন্তিত না হয়ে ছন্দ খোঁজার চেষ্টা করতে হবে। যা আমাকে রানে ফিরতে সাহায্য করবে।’

নিউজিল্যান্ড সিরিজ শুরুর আগেই রুট বলেছিলেন, ইংলিশ ব্যাটসম্যানরা আরও ধৈর্যশীল হতে এবং দীর্ঘ সময় ধরে ক্রিজে টিকে থাকার চেষ্টা করবে। কিন্তু ওই প্রচেষ্টা কাজ করেনি বে ওভালে। যে কারণে তিনি বলেন সব কিছু ঠিক হতে সময় দরকার।

ইংলিশ অধিনায়ক বলেন, ‘অ্যাশেজ চলাকালেও একটি সময় গেছে যখন আমরা সঠিক আক্রমণের পথ বের করার জন্য উপযুক্ত সময়ের জন্য অপেক্ষা করতাম। এটি সেখান থেকেই বিকশিত হয়েছে এবং এটি পরিষ্কার যে এখানেও এই পদ্ধতি কার্যকরী হবে। আমরা চাই নিজেদের কন্ডিশনে যেমনটি খেলেছি তেমনভাবেই খেলতে। সে জন্য সময়ের প্রয়োজন।’

আগামী শুক্রবার হ্যামিল্টনে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট।

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
এক ক্লিকে বিভাগের খবর
মোঃ শফিকুল আলম শাহীন প্রকাশক ও সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

স্টেশন রোড, পূর্বধলা, নেত্রকোনা।

হেল্প লাইনঃ ০১৭১৩৫৭৩৫০২

E-mail: info@purbakantho.com