সোমবার ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শ্রীবরদীর ভায়াডাঙ্গা- খাড়ামুড়া রাস্তা সংস্কারের অভাবে জনদুর্ভোগ

খোরশেদ আলম (ঝিনাইগাতী) শেরপুর :  |  আপডেট ৬:৫৮ অপরাহ্ণ | শনিবার, ১৭ জুলাই ২০২১ | প্রিন্ট  | 120

শ্রীবরদীর ভায়াডাঙ্গা- খাড়ামুড়া রাস্তা সংস্কারের অভাবে জনদুর্ভোগ

শেরপুরের শ্রীবরদী উপজেলার ভায়াডাঙ্গা-খাড়ামুড়া রাস্তাটি সংস্কার, সম্প্রসারণ ও পাকাকরনের অভাবে যানচলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ফলে এ পথে যাতায়াতকারী শতশত মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। জানা গেছে, উপজেলার রানিশিমুল ইউনিয়নের ভায়াডাঙ্গা বাজার থেকে বিলভরট, মামলাকুচা, হালুয়াহাটি, বালিজুরি হয়ে খাঁড়ামুড়া পর্যন্ত এলজিইডি’র প্রায় ৯ কিলোমিটার রাস্তা।

জানা যায়, গত ২ বছর পুর্বে ভায়াডাঙ্গা বাজার থেকে বালিজুরি বাজার পর্যন্ত ৭ কিলোমিটার রাস্তা পাকাকরন করা হলেও বালিজুড়ি বাজার থেকে খাড়ামুড়া পর্যন্ত ২ কিলোমিটার কাচা রাস্তা আজো পাকাকরন করা হয়নি। এ দুই কিলোমিটার কাঁচা রাস্তায় অবর্ণনীয় দুর্ভোগের শিকার হতে হচ্ছে পথচারীদের। অভিযোগ উঠেছে ভায়াডাঙ্গা বাজার থেকে বালিজুড়ি বাজার পর্যন্ত ঠিকাদার নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করে নির্মাণ কাজ করায় ও উক্ত রাস্তায় বালু বুঝাই ট্রাক ট্রলি ও মাহিন্দ্র অবাধে যাতায়াতের কারণে রাস্তার বিভিন্ন স্থানে খানাখন্দকের সৃষ্টি হয়ে যানচলাচলের অনুপযোগী হয়ে পরেছে।


পথে প্রতিদিন শতশত যানবাহন ও মানুষের যাতায়াত। কিন্তু সংস্কার, সম্প্রসারণ ও পাকাকরনের অভাবে এ পথে যাতায়াতকারী শতশত মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। হালুয়াহাটি গ্রামের বাউল মিয়া, কনক মিয়া, বুলবুল মিয়া, জামাল উদ্দিন, আশ্রাফুল, মুন্নার, মিলন, মুসলিম উদ্দিন ও জজ মিয়াসহ আরো অনেকেই জানান। তাদের মতে এ রাস্তায় অটোরিকশা চলাচল করলেও রাস্তাটি খানাখন্দকের সৃষ্টি হওয়ায় পথচারীদের একদিকে সময় অপচয় হচ্ছে পাশাপাশি অতিরিক্ত অর্থও গুনতে হচ্ছে তাদেরকে। তাঁরা বলেন ৫ টাকার ভাড়া ২০ টাকা দিতে হয় তাদের। এছাড়াও সরু এ পথে একটি ট্রাক প্রবেশ করলে অন্য কোন যানবাহন কেটে যাওয়ার কোনো সুযোগ পর্যন্ত থাকে না।

বর্তমানে রাস্তাটি সংস্কার, সম্প্রসারণ ও পাকাকরনের অভাবে চলাচলের অনুপযোগী হয়ে পরেছে। দুর্ভোগের শিকার হতে হচ্ছে হাজারও মানুষের। রানিশিমুল ইউনিয়নের চেয়ারম্যান মাসুদ রানা বলেন, রাস্তাটি সংস্কার, সম্প্রসারণ ও পাকাকরনের বিষয়ে উপজেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় বহুবার আবেদন নিবেদন করা হয়েছে। কিন্ত কোন কাজে আসেনি। এ ব্যাপারে শ্রীবরদী উপজেলা প্রকৌশলী জাহাঙ্গীর হোসাইনের সাথে কথা হলে তিনি বলেন রাস্তাটি সংস্কার, সম্প্রসারণ ও পাকাকরনের বিষয়ে প্রস্তাব প্রেরন করা হয়েছে। অনুমোদন পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন..ঝিনাইগাতীতে স্বেচ্ছাশ্রমে বাঁশের সাঁকো নির্মাণ

শেয়ার করুন..

এ বিভাগের সর্বাধিক পঠিত

এক ক্লিকে বিভাগের খবর

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
ঘোষনা : আমাদের পূর্বকন্ঠ ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে স্বাগতম। আপনার আশপাশে ঘটে যাওয়া খবরা খবর জানাতে আমাদের ফোন করুন-০১৭১৩৫৭৩৫০২ এই নাম্বারে ☎ গুরুত্বপূর্ণ নাম্বার সমূহ : ☎ জরুরী সেবা : ৯৯৯ ☎ নেত্রকোনা ফায়ার স্টেশন: ০১৭৮৯৭৪৪২১২☎ জেলা প্রশাসক ,নেত্রকোনা:০১৩১৮-২৫১৪০১ ☎ পুলিশ সুপার,নেত্রকোনা: ০১৩২০১০৪১০০☎ অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল : ০১৩২০১০৪১৪৫ ☎ ইউএনও,পূর্বধলা : ০১৭৯৩৭৬২১০৮☎ ওসি পূর্বধলা : ০১৩২০১০৪৩১৫ ☎ শ্যামগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্র : ০১৩২০১০৪৩৩৩ ☎ ওসি শ্যামগঞ্জ হাইওয়ে থানা : ০১৩২০১৮২৮২৬ ☎ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, পূর্বধলা: ০১৭০০৭১৭২১২/০৯৫৩২৫৬১০৬ ☎ উপজেলা সমাজসেবা অফিসার, পূর্বধলা : ০১৭১৮৩৮৭৫৮৭/০১৭০৮৪১৫০২২ ☎ উপজেলা মৎস্য অফিসার, পূর্বধলা : ০১৫১৫-৬১৪৯২১ ☎ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, পূর্বধলা : ০১৯৯০-৭০৩০২০ ☎ উপজেলা প্রাণি সম্পদ অফিসার, পূর্বধলা : ০১৭১৮-৭২৮২৯৪ ☎ উপজেলা প্রকৌশলী (এলজিইডি) পূর্বধলা :০১৭০৮-১৬১৪৫৭ ☎ উপজেলা আনসার ভিডিপি অফিসার, পূর্বধলা : ০১৯১৪-৯১৯৯৩৮ ☎ উপ-সহকারি প্রকৌশলী, জনস্বাস্থ্য প্রকৌশল অফিস, পূর্বধলা : ০১৯১৬-৮২৬৬৬৮ ☎ উপজেলা যুব উন্নয়ন অফিসার, পূর্বধলা : ০১৭১১-৭৮৯৭৯৮ ☎ উপজেলা কৃষি অফিসার, পূর্বধলা : ০১৭১৬-৭৯৮৯৪৬ ☎ উপজেলা শিক্ষা অফিসার, পূর্বধলা : ০১৭১৫-৪৭৪২৯৬ ☎ উপজেলা সমবায় অফিসার, পূর্বধলা : ০১৭১৭-০৪৩৬৩৯ ☎ সম্পাদক পূর্বকন্ঠ ☎ ০১৭১৩৫৭৩৫০২ ☎
মোঃ শফিকুল আলম শাহীন সম্পাদক ও প্রকাশক
পূর্বকণ্ঠ ২০১৬ সালে তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

স্টেশন রোড, পূর্বধলা, নেত্রকোনা।

হেল্প লাইনঃ +৮৮০৯৬৯৬৭৭৩৫০২

E-mail: info@purbakantho.com