মঙ্গলবার ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পূর্বধলা সরকারি ডিগ্রি কলেজে বঙ্গবন্ধুর ৭মার্চের ভাষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত

সুহাদা মেহজাবিন :  |  আপডেট ৮:৫৮ অপরাহ্ণ | শনিবার, ০৭ মার্চ ২০২০ | প্রিন্ট  | 292

পূর্বধলা সরকারি ডিগ্রি কলেজে বঙ্গবন্ধুর ৭মার্চের ভাষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত

নেত্রকোনার পূর্বধলায় আজ ৭ই মার্চ (শনিবার) পূর্বধলা সরকারি ডিগ্রি কলেজের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতা- ২০২০ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে পূর্বধলা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আনোয়ারুল হক রতন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন পূর্বধলা ডিগ্রি কলেজ মুজিব বর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক ও সহকারী অধ্যাপক মোঃ আব্দুল আউয়াল, পূর্বধলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ আরিফুজ্জামান, শরীর চর্চা শিক্ষক শামসুলহক তালুকদার শামীম এবং ছাত্রলীগ নেতা রোম্মান তালুকদার।


অনুষ্ঠানের সার্বিক পৃষ্ঠপোষকতা ও সঞ্চালনায় ছিলেন পূর্বধলা ডিগ্রি কলেজ মুজিব বর্ষ উদযাপন কমিটির সদস্য সচিব ও প্রভাষক মোঃ এমদাদুল হক বাবুল।

বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ উপস্থাপন প্রতিযোগিতায় পূর্বধলা ডিগ্রি কলেজের মোট ১৩জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। প্রতিযোগিতার ফলাফল ঘোষণায় বিশেষ আকর্ষণীয় কাকতালীয়ভাবে স্নেহা রায় চৌধুরী ও প্রীতি সরকার প্রথম স্থান, বিপুল দে ও শাহিনা আক্তার শিলা দ্বিতীয় স্থান এবং মৌমিতাসাহা ও আমেনা আক্তার তৃতীয় স্থান অর্জন করেন।

অনুষ্ঠানে বিচারক মন্ডলীর দায়িত্ব পালন করেন পূর্বধলা ডিগ্রি কলেজ মুজিব বর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক ও সহকারী অধ্যাপক মোঃ আব্দুল আউয়াল, মুজিব বর্ষ উদযাপন কমিটির সদস্য ওসহকারী অধ্যাপক, পূর্বধলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ আরিফুজ্জামান এবং মুজিব বর্ষ উদযাপন কমিটির সদস্য ও প্রভাষক চিত্রা খানম।

পূর্বধলা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আনোয়ারুল হক রতন তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুশেখ মুজিবুর রহমানের ৭ মার্চ ভাষণটির মাধ্যমে সাড়ে ৭ কোটি মানুষ যুদ্ধে ঝাপিয়ে পড়েছে এবং বাংলাদেশকে স্বাধীন করেছে। এ ভাষণটি পর্যালোচনা করলে দেখা যায় এদেশের মুক্তি, সংগ্রাম সবই ছিল এ ভাষনে। তিনি আরো বলেন, শিশু কিশোরদের মধ্যে গড়ে উঠবে অন্যায়-অত্যাচারের বিরুদ্ধেপ্রতিবাদী চেতনা। দেশপ্রেম এবং নেতৃত্বের গুণাবলী সৃষ্টিতেও বিশেষ ভূমিকা রাখবে এ বক্তব্য প্রতিযোগিতা।

শেয়ার করুন..

এ বিভাগের সর্বাধিক পঠিত

এক ক্লিকে বিভাগের খবর

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
ঘোষনা : আমাদের পূর্বকন্ঠ ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে স্বাগতম। আপনার আশপাশে ঘটে যাওয়া খবরা খবর জানাতে আমাদের ফোন করুন-০১৭১৩৫৭৩৫০২ এই নাম্বারে ☎ গুরুত্বপূর্ণ নাম্বার সমূহ : ☎ জরুরী সেবা : ৯৯৯ ☎ নেত্রকোনা ফায়ার স্টেশন: ০১৭৮৯৭৪৪২১২☎ জেলা প্রশাসক ,নেত্রকোনা:০১৩১৮-২৫১৪০১ ☎ পুলিশ সুপার,নেত্রকোনা: ০১৩২০১০৪১০০☎ অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল : ০১৩২০১০৪১৪৫ ☎ ইউএনও,পূর্বধলা : ০১৭৯৩৭৬২১০৮☎ ওসি পূর্বধলা : ০১৩২০১০৪৩১৫ ☎ শ্যামগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্র : ০১৩২০১০৪৩৩৩ ☎ ওসি শ্যামগঞ্জ হাইওয়ে থানা : ০১৩২০১৮২৮২৬ ☎ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, পূর্বধলা: ০১৭০০৭১৭২১২/০৯৫৩২৫৬১০৬ ☎ উপজেলা সমাজসেবা অফিসার, পূর্বধলা : ০১৭১৮৩৮৭৫৮৭/০১৭০৮৪১৫০২২ ☎ উপজেলা মৎস্য অফিসার, পূর্বধলা : ০১৫১৫-৬১৪৯২১ ☎ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, পূর্বধলা : ০১৯৯০-৭০৩০২০ ☎ উপজেলা প্রাণি সম্পদ অফিসার, পূর্বধলা : ০১৭১৮-৭২৮২৯৪ ☎ উপজেলা প্রকৌশলী (এলজিইডি) পূর্বধলা :০১৭০৮-১৬১৪৫৭ ☎ উপজেলা আনসার ভিডিপি অফিসার, পূর্বধলা : ০১৯১৪-৯১৯৯৩৮ ☎ উপ-সহকারি প্রকৌশলী, জনস্বাস্থ্য প্রকৌশল অফিস, পূর্বধলা : ০১৯১৬-৮২৬৬৬৮ ☎ উপজেলা যুব উন্নয়ন অফিসার, পূর্বধলা : ০১৭১১-৭৮৯৭৯৮ ☎ উপজেলা কৃষি অফিসার, পূর্বধলা : ০১৭১৬-৭৯৮৯৪৬ ☎ উপজেলা শিক্ষা অফিসার, পূর্বধলা : ০১৭১৫-৪৭৪২৯৬ ☎ উপজেলা সমবায় অফিসার, পূর্বধলা : ০১৭১৭-০৪৩৬৩৯ ☎ সম্পাদক পূর্বকন্ঠ ☎ ০১৭১৩৫৭৩৫০২ ☎
মোঃ শফিকুল আলম শাহীন সম্পাদক ও প্রকাশক
পূর্বকণ্ঠ ২০১৬ সালে তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

স্টেশন রোড, পূর্বধলা, নেত্রকোনা।

হেল্প লাইনঃ +৮৮০৯৬৯৬৭৭৩৫০২

E-mail: info@purbakantho.com