শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নেত্রকোনায় শিসকে বিসিকের উদ্যোগে যুবদের উদ্যোক্তা প্রশিক্ষণ সম্পন্ন

 |  আপডেট ২:১৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ আগস্ট ২০১৯ | প্রিন্ট  | 202

নেত্রকোনায় শিসকে বিসিকের উদ্যোগে যুবদের উদ্যোক্তা প্রশিক্ষণ সম্পন্ন

কে. এম. সাখাওয়াত হোসেন, নেত্রকোনা :

“ক্ষুদ্র শিল্প ক্ষুদ্র নয়, দিনে দিনে বড় হয়” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে উদ্যোক্তাদের খোঁজে তিন দিন ব্যাপী যুব নারী পুরুষকে প্রশিক্ষণ দিয়েছে শিল্প সহায়ক কেন্দ্র নেত্রকোনা বিসিক।


জেলার ১০ উপজেলার ৩৪ জন যুবক ছেলে মেয়েকে উৎপাদন ও উৎপাদনশীলতা, পন্য বাজারজাত করণ, শিল্পে পরিবেশ সচেতনতা, মাশরুম চাষ, কৃষি যন্ত্রপাতিসহ নানামুখি ক্ষুদ্র শিল্পের প্রশিক্ষণ দেয়া হয়েছে।

সদরের চল্লিশা বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) কার্যালয়ে তিনদিনব্যাপী প্রশিক্ষণ শেষে বৃহস্পতিবার প্রশিক্ষনার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ করা হয়। এর মধ্যে ১৩ জন মেয়ে ও ২১ জন ছেলে অংশ নেয়। শিল্প উন্নয়নে যুবকদের করনীয় এবং শিল্পে তথ্য প্রযুক্তি ব্যবহারে এ্ই প্রশিক্ষণ কাজে লাগবে বলে জানান বিসিকের উপ ব্যবস্থাপক মো. আক্রাম হোসেন।

সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে আলোচনা সভায় বিসিকের উপ ব্যবস্থাপক মো. আক্রাম হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন টিটিসির ভাইস প্রিন্সিপাল পিযুষ কান্তি ভৌমিক, বিএডিসির উপ-পরিচালক হারুন অর রশিদ, যুব উন্নয়নের প্রশিক্ষক হোসাইন মোহাম্মদ শাহীন, প্রশিক্ষনার্থী কামরুল ইসলাম খান ও আসমা আক্তার আঁখি।

টেকসই উন্নয়নে যুবকদের নানামুখি কাজে লাগিয়ে বেকার সমস্যাও সামাধান কল্পে এই প্রশিক্ষণ অব্যাহত থাকবে বলেও জানান বিসিক কর্মকর্তা।

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
এক ক্লিকে বিভাগের খবর
মোঃ শফিকুল আলম শাহীন প্রকাশক ও সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

স্টেশন রোড, পূর্বধলা, নেত্রকোনা।

হেল্প লাইনঃ ০১৭১৩৫৭৩৫০২

E-mail: info@purbakantho.com