সোমবার ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

নাগরপুরে জনবান্ধব ইউএনও সৈয়দ ফয়েজুল ইসলামের বিদায়

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি ঃ  |  আপডেট ১২:৪৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০ | প্রিন্ট  | 118

নাগরপুরে জনবান্ধব ইউএনও সৈয়দ ফয়েজুল ইসলামের বিদায়

নভেল করোনা ভাইরাসের নগ্ন থাবায় বাংলাদেশসহ বহিঃবিশ্ব আক্রান্ত। প্রাণঘাতী কোভিড-১৯ অচল করে দিয়েছে সারা বিশ্ব। যার আঁচড়ে প্রতিনিয়ত মৃত্যু তাড়া করে ফিরছে মানুষকে। এ ভাইরাসের আক্রমণে লক্ষ লক্ষ মানুষ প্রাণ হারিয়েছে। যার প্রভাব পরেছে আমাদের দেশেও। তবু পিছিয়ে নেই এদেশের কিছু জনবান্ধব চিকিৎসক, সাংবাদিক, রাজনীতিবিদ সহ সরকারী – বেসরকারি কর্মকর্তা। তারা করোনার সাথে সম্মুখ যোদ্ধা হিসেবে লড়াইটা চালিয়ে যাচ্ছে এখনও।

এরকম সম্মুখ যোদ্ধা জনবান্ধব উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফয়েজুল ইসলাম। তিনি টাঙ্গাইলের নাগরপুর উপজেলায় করোনা শুরু থেকে এ পর্যন্ত লড়ে যাচ্ছেন। করোনা জ্বরে যখন সারাদেশ তথা নাগরপুর আক্রান্ত তখনও তিনি ঘরে ছোট্ট দুটি শিশু রেখে দেশের সাধারণ মানুষের জন্য ত্রাণ নিয়ে বাড়ি বাড়ি ঘুরেছেন। করোনার বিরুদ্ধে কিভাবে লড়াইটা করতে হবে তা সাধারণ মানুষকে শিখিয়েছেন পাশে থেকে। তিনি নাগরপুর উপজেলার অভিভাবক হিসেবে পাশে থেকে নিরলস ভাবে কাজ করেছেন। নাগরপুর বাসীর কিসে ভালো হয়, কি করলে তারা শান্তিতে থাকতে পারবে এটাই ছিলো তার প্রধান লক্ষ্য। নাগরপুরবাসীকে ভালো রাখার জন্য এমন কিছু নেই যা সাধ্যের মধ্যে তিনি করেননি। যার বর্ণনা এই স্বল্প পরিসরে বলা সম্ভব নয়। সৈয়দ ফয়েজুল ইসলাম। তিনি একজন সরকারী কর্মকর্তা ছাড়া আর কিছু নন। কিন্তু তিনি তার কর্মে নাগরপুর বাসীর আত্বার আত্মীয় হয়ে উঠছেন। সুখে – দূঃখে তার কাছে ছুটে আসা মানুষগুলো নিশ্চয়ই তাকে মনে রাখবে আজীবন।


করোনা ভাইরাসের প্রভাব রোধে মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার নির্দেশিত এ উপজেলায় রাষ্ট্রীয় সকল কার্যক্রম সম্পাদন করেছেন দক্ষ হাতে। করোনা ভাইরাসের প্রাদূর্ভাব থেকে এ পর্যন্ত, বন্যা সহ প্রাকৃতিক সকল মহামারীতে তাকে সম্মুখে দেখেছে নাগরপুরবাসী। হাজার হাজার অসহায় মানুষকে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চাল ও শিশুখাদ্য সামগ্রী এবং ২৫’ শ করে টাকাসহ অসহায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরন সবাই করেছেন সম্মুখে থেকে। করোনা শুরু থেকে এ পর্যন্ত সরকারী সকল নির্দেশনা পৌঁছে দিয়েছেন সাধারণ মানুষের মধ্যে ও পাশে থেকে নির্দেশনা বাস্তবায়নে সক্রিয় ভূমিকা পালন করছেন প্রতিনিয়ত ।

করোনাকালীন মৃত ব্যাক্তিদের দাফন, মৃত বীর মুক্তিযোদ্ধাদের দাফন কাফনের সকল ব্যবস্থা করেছেন সাধারণ মানুষের পাশে থেকে। করোনা শুরু থেকে এ পর্যন্ত বিভিন্ন পেশার মানুষের নামের তালিকা প্রস্তুত করে তাদের ত্রাণ পৌঁছে দিয়েছেন। জীবনের ঝুঁকি নিয়ে দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে সকলের সহযোগিতায় নাগরপুরকে অনেকটাই করোনা মুক্ত রাখতে সক্ষম হয়েছেন। সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরিধান করা সহ সকল স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা প্রদান ও সাধারণ জনগণকে উদ্বুদ্ধ করতে নিয়মিত অভিযান পরিচালনা করা, বাজার মনিটরিং ও জনগণকে সচেতন করতে তার প্রান্তকর প্রচেষ্টা অব্যহত ছিলো । তিনি ক্ষেত্রবিশেষ আইন অবমাননাকারীদের অর্থদন্ড প্রদান করে শাস্তির ব্যবস্থা করেছেন। তার উদ্দেশ্য একটাই “ভালো থাকুক নাগরপুরবাসী”।

উল্লেখ্য, সৈয়দ ফয়েজুল ইসলাম উজ্জ্বল। তিনি ২০১৩ সালে ৩১ তম বিসিএস ক্যাডারের একজন সৎ, নির্ভিক ও জনবান্ধব একজন কর্মকর্তা। তাঁর শৈশব কেটেছে ফরিদপুরে। পরবর্তীতে তিনি ঢাকায় পড়াশোনা করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করে তিনি ২০১৩ সালে সুনামগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) হিসেবে চাকুরী জীবন শুরু করেন। পরবর্তীতে পদোন্নতি পেয়ে ২০১৮ সালে তিনি টাঙ্গাইলের নাগরপুর উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেন।

বিগত জাতীয় সংসদ নির্বাচন, উপজেলা পরিষদ নির্বাচন সহ সরকারের বিভিন্ন কর্মকান্ডে অত্যন্ত সাহসিকতার, সততা ও ভালবাসা দিয়ে দলমত নির্বিশেষে সাধারণ জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হন। তিনি বলেন, আমি একজন প্রজাতন্ত্রের কর্মচারী। জনগণের সেবা করা আমার কাজ। এক্ষেত্রে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক আমি জনগণের জন্য কাজ করছি। নাগরপুরের সাধারণ জনগণকে ভালো রাখার জন্য যা যা করা সম্ভব আমি সব করতে চেয়েছি ।

এতে স্থানীয় মাননীয় সাংসদ আহসানুল ইসলাম টিটু, উপজেলা চেয়ারম্যানসহ সকল ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজ সকলেই যথেষ্ট আন্তরিকতার সাথে আমাকে সহযোগিতা করেছেন। আমি তাদের কাছে চিরঋণী। কাজের মাঝে, চলার পথে ভুল হতে পারে। সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন আশা করছি। ভালো থাকবেন প্রিয় নাগরপুরবাসী। আমি ও আমার পরিবারের জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করছি। সবার জীবন সুন্দর ও নিরাপদ হোক এটাই প্রত্যাশা করি। সবাই “স্বাস্থ্যবিধি মেনে চলবেন , সুস্থ ও নিরাপদ থাকবেন”।

শেয়ার করুন..

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
এক ক্লিকে বিভাগের খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
ঘোষনা : আমাদের পূর্বকন্ঠ ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে স্বাগতম। আপনার আশপাশে ঘটে যাওয়া খবরা খবর জানাতে আমাদের ফোন করুন-০১৭১৩৫৭৩৫০২ এই নাম্বারে ☎ গুরুত্বপূর্ণ নাম্বার সমূহ : ☎ জরুরী সেবা : ৯৯৯ ☎ নেত্রকোনা ফায়ার স্টেশন: ০১৭৮৯৭৪৪২১২☎ জেলা প্রশাসক ,নেত্রকোনা:০১৩১৮-২৫১৪০১ ☎ পুলিশ সুপার,নেত্রকোনা: ০১৩২০১০৪১০০☎ অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল : ০১৩২০১০৪১৪৫ ☎ ইউএনও,পূর্বধলা : ০১৭৯৩৭৬২১০৮☎ ওসি পূর্বধলা : ০১৩২০১০৪৩১৫ ☎ শ্যামগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্র : ০১৩২০১০৪৩৩৩ ☎ ওসি শ্যামগঞ্জ হাইওয়ে থানা : ০১৩২০১৮২৮২৬ ☎ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, পূর্বধলা: ০১৭০০৭১৭২১২/০৯৫৩২৫৬১০৬ ☎ উপজেলা সমাজসেবা অফিসার, পূর্বধলা : ০১৭১৮৩৮৭৫৮৭/০১৭০৮৪১৫০২২ ☎ উপজেলা মৎস্য অফিসার, পূর্বধলা : ০১৫১৫-৬১৪৯২১ ☎ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, পূর্বধলা : ০১৯৯০-৭০৩০২০ ☎ উপজেলা প্রাণি সম্পদ অফিসার, পূর্বধলা : ০১৭১৮-৭২৮২৯৪ ☎ উপজেলা প্রকৌশলী (এলজিইডি) পূর্বধলা :০১৭০৮-১৬১৪৫৭ ☎ উপজেলা আনসার ভিডিপি অফিসার, পূর্বধলা : ০১৯১৪-৯১৯৯৩৮ ☎ উপ-সহকারি প্রকৌশলী, জনস্বাস্থ্য প্রকৌশল অফিস, পূর্বধলা : ০১৯১৬-৮২৬৬৬৮ ☎ উপজেলা যুব উন্নয়ন অফিসার, পূর্বধলা : ০১৭১১-৭৮৯৭৯৮ ☎ উপজেলা কৃষি অফিসার, পূর্বধলা : ০১৭১৬-৭৯৮৯৪৬ ☎ উপজেলা শিক্ষা অফিসার, পূর্বধলা : ০১৭১৫-৪৭৪২৯৬ ☎ উপজেলা সমবায় অফিসার, পূর্বধলা : ০১৭১৭-০৪৩৬৩৯ ☎ সম্পাদক পূর্বকন্ঠ ☎ ০১৭১৩৫৭৩৫০২ ☎
মোঃ শফিকুল আলম শাহীন সম্পাদক ও প্রকাশক
পূর্বকণ্ঠ ২০১৬ সালে তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

স্টেশন রোড, পূর্বধলা, নেত্রকোনা।

হেল্প লাইনঃ +৮৮০৯৬৯৬৭৭৩৫০২

E-mail: info@purbakantho.com