বৃহস্পতিবার ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ঝিনাইগাতীতে আদিবাসী পরিবারের জমি দখলের চেষ্টার ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন

 |  আপডেট ৫:০৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ আগস্ট ২০১৯ | প্রিন্ট  | 183

ঝিনাইগাতীতে আদিবাসী পরিবারের জমি দখলের চেষ্টার ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন

ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি:

শেরপুরের ঝিনাইগাতীতে আদিবাসী পরিবারের জমি অবৈধভাবে দখলের চেষ্টার ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন সমিকা ¤্রং নামে এক আদিবাসী পরিবার। আজ ২৯ আগস্ট দুপুরে প্রেসক্লাব ঝিনাইগাতীতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।


লিখিত অভিযোগে উপজেলা ধানশাইল গ্রামের আদিবাসী পরিবারের প্রধান সমিকা ¤্রং ও তার পরিবারের অন্যান্য সদস্যরা জানান, মাতৃতান্ত্রিক পরিবারের উত্তারাধিকারী হিসেবে ২৮ একর কৃষি ভুমি ও বসত ভিটার মালিক তারা ৪ বোন। বিগত ৭০/ ৮০ বছর যাবৎ বংশ পরস্পর উক্ত জমি ভোগ দখল করে আসছেন তারা। উক্ত ভুমিতে তাদের বাড়ীর গৃহপরিচালিকা দানজিন ¤্রং এর কন্যা প্রভাবশালী তারসিলা অবৈধভাবে বে দখলের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

কোন প্রকার ওয়ারীশ না হয়েও উক্ত জমির ওয়ারিশ দাবী করে জমি দখল সহ নানাভাবে হয়রানী করে আসছেন সমিকা ¤্রং ও তার পরিবারের সদস্যদের। সংবাদ সম্মেলনে সমিকা ¤্রং বলেন, ভুলবসত ওই জমির বিআরএস রেকর্ড হয় তারসিলার মা দানজিন ¤্রং’র নামে। ওই বিএরএস রেকর্ড মূলে স্থানীয় ভুমি অফিস থেকে নাম জারি ও খারিজ করে নেয় তারসিলা ¤্রং।

এর পর থেকেই শুরু হয় সুমিকা ¤্রং’র জমি দখলের পাঁয়তারা। এ নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। কিন্তু আদালতের নির্দেশ অমান্য করে তারসিলা ¤্রং ও তার লোকজন জমি দখলের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। সমিকা ¤্রং বলেন, তারা নানাভাবে হয়রানীর শিকার হচ্ছেন। জমি হারানোর আশঙ্কাসহ নিরাপত্তাহীনতা ভোগছেন তারা। সংবাদ সম্মেলনে জেলা ও উপজেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিকস এবং মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন..

এ বিভাগের সর্বাধিক পঠিত

এক ক্লিকে বিভাগের খবর

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
ঘোষনা : আমাদের পূর্বকন্ঠ ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে স্বাগতম। আপনার আশপাশে ঘটে যাওয়া খবরা খবর জানাতে আমাদের ফোন করুন-০১৭১৩৫৭৩৫০২ এই নাম্বারে ☎ গুরুত্বপূর্ণ নাম্বার সমূহ : ☎ জরুরী সেবা : ৯৯৯ ☎ নেত্রকোনা ফায়ার স্টেশন: ০১৭৮৯৭৪৪২১২☎ জেলা প্রশাসক ,নেত্রকোনা:০১৩১৮-২৫১৪০১ ☎ পুলিশ সুপার,নেত্রকোনা: ০১৩২০১০৪১০০☎ অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল : ০১৩২০১০৪১৪৫ ☎ ইউএনও,পূর্বধলা : ০১৭৯৩৭৬২১০৮☎ ওসি পূর্বধলা : ০১৩২০১০৪৩১৫ ☎ শ্যামগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্র : ০১৩২০১০৪৩৩৩ ☎ ওসি শ্যামগঞ্জ হাইওয়ে থানা : ০১৩২০১৮২৮২৬ ☎ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, পূর্বধলা: ০১৭০০৭১৭২১২/০৯৫৩২৫৬১০৬ ☎ উপজেলা সমাজসেবা অফিসার, পূর্বধলা : ০১৭১৮৩৮৭৫৮৭/০১৭০৮৪১৫০২২ ☎ উপজেলা মৎস্য অফিসার, পূর্বধলা : ০১৫১৫-৬১৪৯২১ ☎ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, পূর্বধলা : ০১৯৯০-৭০৩০২০ ☎ উপজেলা প্রাণি সম্পদ অফিসার, পূর্বধলা : ০১৭১৮-৭২৮২৯৪ ☎ উপজেলা প্রকৌশলী (এলজিইডি) পূর্বধলা :০১৭০৮-১৬১৪৫৭ ☎ উপজেলা আনসার ভিডিপি অফিসার, পূর্বধলা : ০১৯১৪-৯১৯৯৩৮ ☎ উপ-সহকারি প্রকৌশলী, জনস্বাস্থ্য প্রকৌশল অফিস, পূর্বধলা : ০১৯১৬-৮২৬৬৬৮ ☎ উপজেলা যুব উন্নয়ন অফিসার, পূর্বধলা : ০১৭১১-৭৮৯৭৯৮ ☎ উপজেলা কৃষি অফিসার, পূর্বধলা : ০১৭১৬-৭৯৮৯৪৬ ☎ উপজেলা শিক্ষা অফিসার, পূর্বধলা : ০১৭১৫-৪৭৪২৯৬ ☎ উপজেলা সমবায় অফিসার, পূর্বধলা : ০১৭১৭-০৪৩৬৩৯ ☎ সম্পাদক পূর্বকন্ঠ ☎ ০১৭১৩৫৭৩৫০২ ☎
মোঃ শফিকুল আলম শাহীন সম্পাদক ও প্রকাশক
পূর্বকণ্ঠ ২০১৬ সালে তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

স্টেশন রোড, পূর্বধলা, নেত্রকোনা।

হেল্প লাইনঃ +৮৮০৯৬৯৬৭৭৩৫০২

E-mail: info@purbakantho.com