বুধবার ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

জামালপুর–শেরপুর ব্রহ্মপুত্র সেতুর টোল আদায়ে দরপত্রে অনিয়মের অভিযোগ

তপু সরকার হারুন,শেরপুর প্রতিনিধি :  |  আপডেট ২:৫৯ অপরাহ্ণ | শুক্রবার, ২৩ জুলাই ২০২১ | প্রিন্ট  | 185

জামালপুর–শেরপুর ব্রহ্মপুত্র সেতুর টোল আদায়ে দরপত্রে অনিয়মের অভিযোগ

সরকারী রাজস্ব ফাকিঁ ! যেখানে গত ২০১৯-২০-২১ অর্থ বছরে ইজারা ছিল ১৩ কোটি ৮০ লক্ষ্য এবং সরকারী দরপত্রের নিয়ন অনুসারে ১৩ কোটি ৮০ লক্ষ্য টাকা, সাথে বর্ধিত ১০% যোগ হয়ে মোট ১৪ কোটি ১৮লক্ষ্য টাকা দরপত্রের মূল্য হলেও সেখানে ২০২১-২২-২৩ অর্থ বছরের জন্য ৯ কোটি টাকারও কম মূল্য ইজারা অংশগ্রহন সুপারিশ করে নির্বাহী প্রকৌশলী সওজ শেরপুর । যা পূর্বের ইজারা মূল্যের ৪০% কম ।,

শেরপুর সড়ক ও জনপথ বিভাগের কিছু অসাধু লোকের মাধ্যমে সরজমিনে অডিট না করে ভূয়া রির্পোট তৈরী করে । যেখানে প্রতিবছর ইজারা ১০% বাড়লে ও সেখানে ৪০% কম দেখানো হয়েছে বলে একাদার ঠিকাদার প্রতিষ্ঠান অভিযোগ করেন ।
ইজারাদার মেসার্স রানা এন্টার প্রাইজ নামে, সচিব,সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ বাংলাদেশ সচিবালয় ঢাকা-১০০ বরাবর একটি অভিযোগ দাখিল করেন । স্বারক ২১/০৬ (নিঃপ্রকৌঃ,রুটিন মেইনঃবিভাগ/পিঃমেঃবিঃ-১/পি মেঃ-২/সেতু পিরিঃ মেইন) বিভাগ ঢাকা । অভিযোগে বলেন


শেরপুর সড়ক বিভাগে অবস্থিত ব্রহ্মপুত্র সেতুর ইজারা দরপত্র ২১/১০/২০২০ তারিখে আহাবান করা হয় । কোন ইজারাদার অংশগ্রহন না করায় বর্তমান সময়ে পরিপ্রেক্ষিতে আগামী ১ বছরের মধ্য শেরপুর মহাসড়কে দুটি ডাইবিশন এর জায়গায় দুটি ব্রিজ হওয়ায় সরকারী রাজস্ব আদায় বেড়ে যাবে বলে জানান প্রতিষ্ঠানটি ।

তারা তাদের অভিযোগে আরো বলেন সরকারী রাজস্ব বৃদ্ধির স্বার্থে বিগত বছর গুলুতে ৮/১০ টি দরপত্র আহাবান করে ইজারাদার প্রতিষ্ঠানের নিকট হতে উপযুক্ত দরপত্র আদায় করে ইজারা প্রদান করা হয় । এর ফলে সরকারের রাজস্ব বৃদ্ধির স্বার্থে পূর্নরায় দরপত্র আহবান করা প্রয়োজন । পরবর্তীতে দরপত্র আহবান করা হলে আমি বর্তমান সর্বোচ্চ দাতার চেয়ে বর্ধিত হারে দরপত্র দিয়ে ইজারা নিতে আগ্রহী ।

একইতারিখে ২০/০৬/২০২১ মেসাস্র্ আল আমিন ট্রেডার্স ইজারাদারা ঠিকাদার প্রতিষ্ঠান সাতপাকিয়া বারোমারী রোড় ব্রীজপাড় শেরপুর। তিনি অভিযোগে বলেন, আমরা দীর্ঘ ৬ বছর যাবত ব্রহ্মপুত্রসেতু ২০১২-২০১৩ অর্থবছর হতে ২০১৭-২০১৮ অর্থবছর পযর্ন্ত ইজারা নিয়ে পরিচালনা করে আসছি । ব্রহ্মপুত্র সেতুর ইজারা দরপত্র ৬/৭ বার আহবান করা হয় । এবং ২০১৯-২০,২১ অথ্র্ বছরে ইজারা ছিল ১৩ কোটি ৮০ লক্ষ , সেখানে ৫ম আহবানে অংশ গ্রহন করে ২০২১,২২.২৩ অথ্র্ বছরের জন্য ৯ কোটি টাকারও কম মূল্য ইজারা অংশগ্রহন করে কিভাবে !

যা পূর্বের ইজারা মূল্যের ৬০% কম যেখানে প্রতিবছর ইজারা ১০% বাড়লে ও সেখানে ৪০% কম দেখানে হয়েছে বলে একাদিক ঠিকাদার প্রতিষ্ঠান অভিযোগ করেন । ইজরাদার দের কাছে নেয়া তথ্য অনুযায়ী ০১/০২/২০২১ ইং হতে ১২/০২/২০২১ ইং পযর্ন্ত ১৮,২৫৫১৪ টাকা আসে ।

শেয়ার করুন..

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
এক ক্লিকে বিভাগের খবর

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
ঘোষনা : আমাদের পূর্বকন্ঠ ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে স্বাগতম। আপনার আশপাশে ঘটে যাওয়া খবরা খবর জানাতে আমাদের ফোন করুন-০১৭১৩৫৭৩৫০২ এই নাম্বারে ☎ গুরুত্বপূর্ণ নাম্বার সমূহ : ☎ জরুরী সেবা : ৯৯৯ ☎ নেত্রকোনা ফায়ার স্টেশন: ০১৭৮৯৭৪৪২১২☎ জেলা প্রশাসক ,নেত্রকোনা:০১৩১৮-২৫১৪০১ ☎ পুলিশ সুপার,নেত্রকোনা: ০১৩২০১০৪১০০☎ অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল : ০১৩২০১০৪১৪৫ ☎ ইউএনও,পূর্বধলা : ০১৭৯৩৭৬২১০৮☎ ওসি পূর্বধলা : ০১৩২০১০৪৩১৫ ☎ শ্যামগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্র : ০১৩২০১০৪৩৩৩ ☎ ওসি শ্যামগঞ্জ হাইওয়ে থানা : ০১৩২০১৮২৮২৬ ☎ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, পূর্বধলা: ০১৭০০৭১৭২১২/০৯৫৩২৫৬১০৬ ☎ উপজেলা সমাজসেবা অফিসার, পূর্বধলা : ০১৭১৮৩৮৭৫৮৭/০১৭০৮৪১৫০২২ ☎ উপজেলা মৎস্য অফিসার, পূর্বধলা : ০১৫১৫-৬১৪৯২১ ☎ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, পূর্বধলা : ০১৯৯০-৭০৩০২০ ☎ উপজেলা প্রাণি সম্পদ অফিসার, পূর্বধলা : ০১৭১৮-৭২৮২৯৪ ☎ উপজেলা প্রকৌশলী (এলজিইডি) পূর্বধলা :০১৭০৮-১৬১৪৫৭ ☎ উপজেলা আনসার ভিডিপি অফিসার, পূর্বধলা : ০১৯১৪-৯১৯৯৩৮ ☎ উপ-সহকারি প্রকৌশলী, জনস্বাস্থ্য প্রকৌশল অফিস, পূর্বধলা : ০১৯১৬-৮২৬৬৬৮ ☎ উপজেলা যুব উন্নয়ন অফিসার, পূর্বধলা : ০১৭১১-৭৮৯৭৯৮ ☎ উপজেলা কৃষি অফিসার, পূর্বধলা : ০১৭১৬-৭৯৮৯৪৬ ☎ উপজেলা শিক্ষা অফিসার, পূর্বধলা : ০১৭১৫-৪৭৪২৯৬ ☎ উপজেলা সমবায় অফিসার, পূর্বধলা : ০১৭১৭-০৪৩৬৩৯ ☎ সম্পাদক পূর্বকন্ঠ ☎ ০১৭১৩৫৭৩৫০২ ☎
মোঃ শফিকুল আলম শাহীন সম্পাদক ও প্রকাশক
পূর্বকণ্ঠ ২০১৬ সালে তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

স্টেশন রোড, পূর্বধলা, নেত্রকোনা।

হেল্প লাইনঃ +৮৮০৯৬৯৬৭৭৩৫০২

E-mail: info@purbakantho.com