মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরে পূর্ব ঘোষণা ছাড়াই কারখানা বন্ধ, শ্রমিকদের বিক্ষোভ

 |  আপডেট ৭:১১ অপরাহ্ণ | মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯ | প্রিন্ট  | 183

গাজীপুরে পূর্ব ঘোষণা ছাড়াই কারখানা বন্ধ, শ্রমিকদের বিক্ষোভ

সামসুল হক জুয়েল, গাজীপুর প্রতিনিধিঃ

গাজীপুরের শ্রীপুর উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের এমসিবাজার সংলগ্ন দি-ওয়েলটেক্স লিমিটেড এর তৈরি পোশাক কারখানাটি পূর্ব কোন ঘোষণা ছাড়াই বন্ধের নোটিশ দেয়ায় শ্রমিকরা ঢাকা- ময়মনসিংহ মহাসড়কে বিক্ষোভ করেছে।


মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে শ্রমিকরা কারখানায় কাজে যোগদান করতে এসে দেখে কারখানার প্রধান ফটকে ৪৫ দিন বন্ধের নোটিশ। এসময় নোটিশ দেখে শ্রমিকেরা বিক্ষোভ শুরু করে।

কারখানার বিক্ষুব্ধ শ্রমিক ও পুলিশ জানায়, এমসি বাজার সংলগ্ন দি ওয়েলটেক্স লিমিটেড নামের ওই কারখানার শ্রমিকদের দুই মাসের বেতন বকেয়া রয়েছে। কিন্তু শ্রমিকদের বেতন পরিশোধ না করে কারখানা কর্তৃপক্ষ বারবার তালবাহানা করে আসছে এবং পূর্ব কোন ঘোষণা ছাড়াই কারখানার প্রধান ফটকে কারখানা বন্ধের নোটিশ টানিয়ে দিয়েছে। এতে বিক্ষুব্ধ শ্রমিকেরা কারখানার প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে।

শ্রমিকরা আরো জানায়, সোমবার (২১ অক্টোবর) সকালে কারখানার শ্রমিকরা কাজে যোগদান করে। কিন্তু আজ মঙ্গলবার সকালে কাজে এসে দেখি কারখানা বন্ধ।অথচ আমাদের দুই মাসের বেতন বকেয়া রয়েছে। পরে উত্তোজিত শ্রমিকরা এক সাথে হয়ে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে এসে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের সড়ক থেকে সরিয়ে দেয়।

শ্রীপুর মডেল থানার (এস আই) নাজমুল সাকীব জানান, দি ওয়েলটেক্স কারখানার শ্রমিকদের মধ্যে বেতনের দাবীতে অনেকবারই শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। তারই ধারাবাহিকতায় বেতনের দাবিতে ২২ অক্টোবর কারখানার সামনে শ্রমিকরা বিক্ষোভ করতে থাকে।

পরে খবর পেয়ে ঘটনাস্থলে দেখি কারখানা কর্তৃপক্ষের কোন কর্মকর্তা নেই এবং কারখানার প্রধান ফটকে বন্ধের নোটিশ টানানো রয়েছে। পরে অনেক চেষ্টায় কারখানা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে তারা আশ্বাস দিয়েছে আগামী ৩০ অক্টোবরের মধ্যে সকল শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করা হবে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
এক ক্লিকে বিভাগের খবর
মোঃ শফিকুল আলম শাহীন প্রকাশক ও সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

স্টেশন রোড, পূর্বধলা, নেত্রকোনা।

হেল্প লাইনঃ ০১৭১৩৫৭৩৫০২

E-mail: info@purbakantho.com