শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খালিয়াজুরীতে জন্মনিবন্ধন সনদ জালিয়াতির অভিযোগে গ্রেপ্তার

 |  আপডেট ৩:৩২ অপরাহ্ণ | শনিবার, ১২ অক্টোবর ২০১৯ | প্রিন্ট  | 375

খালিয়াজুরীতে জন্মনিবন্ধন সনদ জালিয়াতির অভিযোগে গ্রেপ্তার

কে. এম. সাখাওয়াত হোসেন

নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার মেন্দিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সচিবের স্বাক্ষরজাল করে জনসাধারণকে সহস্রাধিক জন্মনিবন্ধন সনদ দেয়ার দায়ে ওই ইউপি’র রফিকুল ইসলাম সুলতু (৩৫) নামে এক উদ্যোক্তাকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে পুলিশ। সে নুরপুর বোয়ালি গ্রামের মৃত এলাল উদ্দিনের ছেলে।


শনিবার সকালে তাকে আদালতে পাঠানো হয়েছে। এর আগে শুক্রবার সন্ধায় তার বিরুদ্ধে ইউপি সচিব মুসা মিয়া বাদি হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে খালিয়াজুরী থানায় মামলা দেন। পরে পুলিশ তাকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে। এসব তথ্য নিশ্চিত করেছেন খালিয়াজুরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম মাহমুদুল হক।

তিনি জানান, সুলতু মেন্দিপুর ইউপি চেয়ারম্যান লোকমান হেকিম ও ইউপি সচিব মুসা মিয়ার স্বাক্ষরজাল করে গত সাত বছরে ১ হাজার ৩০০টি জন্মনিবন্ধন সনদ জনসাধারণকে দিয়েছেন। এসব সনদ দিয়ে তিনি জনসাধারণের কাছ থেকে প্রায় ৫৬ হাজার টাকা হাতিয়ে নিয়েছেন। এ টাকা হাতিয়ে নেয়ার প্রমান পেয়ে উপজেলার সহকারি কমিশনার (ভূমি) এরশাদুল আহমেদ উজ্জলের তৈরী করা একটি তদন্ত প্রতিবেদনও সংযুক্ত রয়েছে থানায় দায়ের করা অভিযোগের সাথে।

ওসি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসায় জন্মনিবন্ধন সনদ জালিয়াতি করে টাকা হাতিয়ে নেয়ার বিষয়টি সুলতু স্বীকার করেছে। তাকে আদালতে প্রেরণ করা হয়েছে এবং সাত দিনের রিমান্ড চাওয়া হয়েছে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
এক ক্লিকে বিভাগের খবর
মোঃ শফিকুল আলম শাহীন প্রকাশক ও সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

স্টেশন রোড, পূর্বধলা, নেত্রকোনা।

হেল্প লাইনঃ ০১৭১৩৫৭৩৫০২

E-mail: info@purbakantho.com