মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আন্দোলনকারী শিক্ষার্থীকে রাবি প্রশাসন ও ছাত্রলীগের হুমকি, থানায় জিডি

 |  আপডেট ৬:২৩ অপরাহ্ণ | সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | প্রিন্ট  | 188

আন্দোলনকারী শিক্ষার্থীকে রাবি প্রশাসন ও ছাত্রলীগের হুমকি, থানায় জিডি

মেহেদী হাসান,রাবি সংবাদদাতা:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে আন্দোলনকারী এক শিক্ষার্থীকে হুমকি দেওয়ার ঘটনায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ছাত্রলীগ থেকে হুমকি দেওয়া হচ্ছে উল্লেখ করে গত রবিবার সন্ধ্যায় চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগে এমফিলরত আব্দুল মজিদ রাজশাহী মহানগরীর মতিহার থানায় এই জিডি করেন।


ভুক্তভোগী আব্দুল মজিদ বিশ্ববিদ্যালয়ের রাকসু আন্দোলন মঞ্চের আহŸায়ক। বেশ কিছুদিন যাবৎ চলমান রাবির অনিয়ম ও দুর্নীতি বিরোধী বিভিন্ন কর্মসূচী এবং বুয়েট ছাত্র আবরার হত্যার সুষ্ঠু বিচার দাবির আন্দোলনগুলোতে সক্রিয়ভাবে অংশগ্রহণ ও নেতৃত্ব প্রদান করে আসছেন তিনি।

জিডিতে তিনি উল্লেখ করেন, সাম্প্রতিক সময়ে রাবির অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন শুরু হলে প্রশাসনের পক্ষ থেকে নানাভাবে হুমকি দেওয়া হচ্ছে। এরপর আবরার হত্যার প্রতিবাদের আন্দোলন করায় ফেসবুকে ছাত্রলীগের নেতা হুমকি দিচ্ছে। গত ৬ অক্টোবরে প্রশাসনের দুর্নীতির বিরুদ্ধে একটি কর্মসূচি পালন করার সিদ্ধান্ত ছিল। কিন্তু সেদিন দুপুর ২টা ৩০ মিনিটে একটি গোয়েন্দা সংস্থার লোক তুলে নিয়ে গিয়ে সন্ধ্যা ৭টা ১৫ মিনিট পর্যন্ত আমাকে আটকে রেখে কর্মসূচিতে না থাকার পরামর্শ দেয়া হয়। এমনকি আমার সাথে শিক্ষক-শিক্ষার্থীরা বসে চা খেলেও বিশ্ববিদ্যালয় প্রক্টর তাদেরকে হুমকি দিচ্ছে। এ অবস্থায় তিনি নিরাপত্তা নিয়ে শঙ্কিত বলে জিডিতে উল্লেখ করেন।

জানতে চাইলে অন্তর বলেন, কয়েকদিন আগে রাবি শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশু ফেইসবুকে হুমকি দিয়েছিলেন। আর বিশ্ববিদ্যালয় প্রশাসন তো বিভিন্নভাবে হুমকি দিয়েই চলেছেন।

এ ব্যাপারে ছাত্রলীগ নেতা মিশু বলেন, আন্দোলন চলাকালে অন্তর ও সাকী ছাত্রলীগ নিষিদ্ধ করা উচিত বলেছিল। সেটা বলার অধিকার তাদের কে দিয়েছে? আমার ফেইসবুক স্ট্যাটাসে ‘দুই কুলাঙ্গার তোদের সাথে দেখা হবে, রাজপথে আসিস’ এটা বলেছি। এটা আমি সাংগঠনিকভাবে লিখেছি। কোনো ধরনের হুমকি দেওয়া হয়নি।

হুমকির অভিযোগ অস্বীকার করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, আমি কাউকে হুমকি দেইনি। আমি কেন হুমকি দিতে যাব? ওসব অভিযোগ মিথ্যা।

নগরীর মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) হাফিজুর রহমান বলেন, গতকাল রবিবার সন্ধ্যায় ওই শিক্ষার্থী জিডি করেছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
এক ক্লিকে বিভাগের খবর
মোঃ শফিকুল আলম শাহীন প্রকাশক ও সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

স্টেশন রোড, পূর্বধলা, নেত্রকোনা।

হেল্প লাইনঃ ০১৭১৩৫৭৩৫০২

E-mail: info@purbakantho.com