মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আটপাড়ায় বাস পরিবহন না থাকায় যাত্রীদের দূর্ভোগ

 |  আপডেট ৮:২৬ অপরাহ্ণ | বুধবার, ১৪ আগস্ট ২০১৯ | প্রিন্ট  | 207

আটপাড়ায় বাস পরিবহন না থাকায় যাত্রীদের দূর্ভোগ

আটপাড়া থেকে মো: আসাদুজ্জামান খান সোহাগ ঃ

আটপাড়া উপজেলাটি জেলা শহর থেকে প্রায় ২১ কিলোমিটার হলেও দীর্ঘদিন যাবৎ বাস পরিবহন না থাকায় আটপাড়া উপজেলার সাধারণ যাত্রীদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। উপজেলার ৭টি ইউনিয়নে প্রায় ১ লক্ষ ৫০ হাজার লোকের বসবাস। প্রতিনিয়ত নেত্রকোণা জেলা শহর থেকে শুরু করে ময়মনসিংহ ও ঢাকাসহ অন্যান্য স্থানে বিভিন্ন প্রয়োজনে উপজেলার সাধারণ যাত্রীরা যাতায়াত করে থাকেন।


নেত্রকোণা জেলা শহর থেকে ২১ কিলোমিটার দূরবর্তী রাস্তার সিএনজি ভাড়া দিতে হয় ৪০ টাকা। যা দেশের অন্য কোন স্থানেও ২১ কিলোমিটার রাস্তার ভাড়া ৪০ টাকা নেই। তাছাড়া সুযোগ সন্ধ্যানী সিএনজি চালকরা রাত ৮ টার পর অতিরিক্ত ভাড়া দাবী করে যাত্রীদের হয়রানি করলেও যাত্রীরা নিরূপায় হয়ে অতিরিক্ত ভাড়া দিয়ে তাদের গন্তব্যে পৌঁছতে হয়। ঈদ, দূর্গা পূজাসহ বিভিন্ন উৎসবের সময়ে নারীর টানে বাড়ীতে আসা যাত্রীরা বাস পরিবহন না থাকায় বিপাকে পড়তে হয়।

উপজেলার বিভিন্ন স্তরের মানুষের সাথে কথা বললে জানা যায়, আটপাড়া উপজেলা সদর থেকে জেলা শহরসহ অন্য কোন স্থানে যাতায়াতের জন্য কোন বাস পরিবহন নেই। যা আমাদের যাতায়াতের জন্য একটি চরম সমস্যা। বহুদিন পরে হলেও আমরা রাজনৈতিক একজন সংসদ সদস্য অসীম কুমার উকিলকে পেয়েছি।

তিনি এলাকার বিভিন্ন সমস্যা চিহ্নিত করে সমাধানের জন্য চেষ্টা করে যাচ্ছেন। এলাকাবাসীর দাবী আটপাড়া-নেত্রকোণা, আটপাড়া-ময়মনসিংহ ও আটপাড়া-ঢাকা যাতায়াতের জন্য বাস পরিবহন চালু করে যাত্রীদের দূর্ভোগ লাগবে স্থানীয় সাংসদ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন।

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
এক ক্লিকে বিভাগের খবর
মোঃ শফিকুল আলম শাহীন প্রকাশক ও সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

স্টেশন রোড, পূর্বধলা, নেত্রকোনা।

হেল্প লাইনঃ ০১৭১৩৫৭৩৫০২

E-mail: info@purbakantho.com